ব্লগ সম্পর্কিয় কথা

স্বরচিত কবিতা এবং অনুগল্প পাঠান , সপ্তাহের সেরা নির্বাচিত লেখাগুলো ব্লগে পোস্ট করা হবে।

Thursday 27 September 2018

প্রাক্তন- ব্রতী বর্মন

" প্রাক্তন !
~ব্রতী বর্মন

তুই আমারও প্রাক্তন।
যত্ন করে রেখেছিলাম আমার মনের মতন।
তোর সেই অভিনয়ের স্মৃতিগুলো
এখনও নাড়া দেয় যখন-তখন।
আচ্ছা,তুই যে এত সুকৌশলে প্রেমিক হওয়ার অভিনয় করিস,বলিসনি তো তখন।
              প্রাক্তন!
হ্যাঁ!তুই আমারও প্রাক্তন।
তোর নতুন প্রেমিকা বুঝি তোর মনের মতন।
আচ্ছা,সেও কি আমার মতোই তোমার অভিনয়ে জীর্ণ?
তোর অভিনয়গুলো সত্যি-ই খুব প্রশংসনীয়।
আমি যখন তোর অভিনয়ে জীর্ণ-অজীর্ণ হতাম;
ঠিক তুই অভিনয়টা করতিস আমার মনের মতন।
তোর ঠোটেঁর সেই উষ্ঞ চুম্বন ছিল,
আমাদের প্রেমের মিলন-বন্ধন।
হ্যাঁ!তুই আমারও প্রাক্তন!
বল তুই কেমন আছিস
অভিনয় পারদর্শী আমার প্রাক্তন?।।"

ব্রতী বর্মন
রায়গঞ্জ,উত্তর দিনাজপুর।

No comments:

Post a Comment

সুগঠনবিশিষ্ট পোষ্টগুলি