ব্লগ সম্পর্কিয় কথা

স্বরচিত কবিতা এবং অনুগল্প পাঠান , সপ্তাহের সেরা নির্বাচিত লেখাগুলো ব্লগে পোস্ট করা হবে।

Friday 25 May 2018

আমি এসে যাবো

______আমি এসে যাবো
         ____অমৃত  দে

তুমি তৈরী থেকো আমি এসে যাবো
কাপুরুষের বন্ধনে বাঁধা পরার আগে ।
তবে সে আসা নয় কোনো চোখের টানে আসা,
সে আসা নয় কোনো মুখের টানে আসা ।
আমি আসব সাদা কাফনে বন্দী হয়ে
তোমার সানাই এর সুরের মন্দ্রিত লয়ে ,
হয়তো খুঁজে পাবো শান্তির নিকেতন ।

তুমি তৈরী থেকো আমি এসে যাবো--
ফুটপাতের সাদা জানোয়ারটির
থাবা বসানোর আগে ,
যদিও সে আসা হবে নিষ্প্রাণ
সে হোক তবুও ধমণীতে স্পন্দিত হবে
যদিদং হৃদয়ং তব-----------------------

তুমি তৈরী থেকো
সময় হলে আমি এসে যাবো ,
সে আসা সংঞ্জাহীন হলেও
আমি দেখে নেবো চোখের কাজল ,
ছুঁইয়ে দেবো ঠোটের সজল
এ পূর্বরাগ-অনুরাগ-বিরহ
তখন আর সইবে না নিথর দেহ
সৃষ্টি সুখের আনন্দ মুখে মেখে
বিদায় দিও, চোখে ঢেকে তারা
আমার সব যন্ত্রনা হবে সেদিন সারা  ।।

কবিতা -অমৃত দে (শিক্ষক-বাংলা ভাষা ও সাহিত‍্য) গ্রাম-কালিকাপুর ,পোঃ-দ্বারুরী , বীরভূম ,পিন-731216 ,কানকথা-9932685701

No comments:

Post a Comment

সুগঠনবিশিষ্ট পোষ্টগুলি