ব্লগ সম্পর্কিয় কথা

স্বরচিত কবিতা এবং অনুগল্প পাঠান , সপ্তাহের সেরা নির্বাচিত লেখাগুলো ব্লগে পোস্ট করা হবে।

Friday 25 May 2018

অরিন্দম আচার্যের দুটি কবিতা

১)**জীবন পথের সাথী**

সেভাবে কখনও ভেবে দেখিনি,
তুমি কোথা থেকে আসলে।
জরিয়ে মনের কথাগুলো বলে,
দুর্বার প্রেমে ভাসলে।
আমি বলিনি মনের কথা,
চেপেছিনু মন মাঝেতে।
তুমি বল কেন, অবহেলা করি
তোমার সন্ধা সাজেতে।
#
রাগ করে তুমি ফিরে ফিরে যাও,
কথা শেষ করা হল না।
ডেকে চলি পিছে, শুন একবার
মনে মনে অবহেল না।
সময় পাই নি, তাই তো বলেছি
দেখা করে কথা বলব।
ভালবাসা আজ মনে তোলা থাক,
এক সাথে পথ চলা।

২)**সকালের কথা**

না হয় বল, ভাল লাগে।
গেয়ে উঠি ভৈঁরো রাগে।
তোমার সাথে দেখা হলে, আসল কথা শুনি।
যদি তুমি এড়িয়ে চল,
রাগ করে কথা না বল,
বসে বসে ভেবে আমি স্বপ্নের জাল বুনি।
#
সত্যি তোমার মনের কথা,
গানের মাঝে ভরিয়ে খাতা,
ভাষার জালে হারিয়ে গেল, ভাল লাগার নেশা।
তুমি যদি আমায় বল,
ভালবাসায় জ্বালিয়ে আলো,
এটাই আমার মনের কথা, এটাই আমার ভাষা।
#
তুমি আমায় বললে, আমি
এই সময়ে এখন থামি।
কথাই যদি শুনতে না চাও, কি হবে আর বলে!
তবু তুমি জেনে রাখ,
যদি তুমি কাছে ডাক,
হারিয়ে যাব এমন করে তোমার মনের তলে।
#
কিছু কথা বলতে গেলে
জোর করে তা আটকে দিলে।
আমার কথা ভাবছ কেন, তোমার কাজের ফাঁকে?
আমি বলি, কি দরকার?
গানের তালে তাই জেরবার।
সত্যি করে বল তুমি, ডাকবে কাছে তাকে?

লেখক: অরিন্দম আচার্য
Phone: 9836866006
ঠিকানা: Vinayak Tower, 103/1A, Raja Dinendra Street, Flat – 1C, Kolkata - 700006



1 comment:

সুগঠনবিশিষ্ট পোষ্টগুলি